শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন Bengali Bengali English English
নোটিশ :
Wellcome to our website...
সাভারে এনাকের মত বিনিময় সভা অনুষ্ঠিত।
/ ৮১ বার পঠিত
আপডেট : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১, ১২:২৯ পূর্বাহ্ণ

সাইফুল শাওন:

সাভারে ঐতিহ্যবাহী সাভার ব্যাংক কলোনী বাড়ির মালিকপক্ষগণের সমন্বয়ে গঠিত একতা নাগরিক কমিটি(এনাক) এর মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সাভারের কাইজেন পিস ভ্যালি,এফ-৪৭ শহীদ সড়ক,ব্যাংক কলোনীতে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

এনাকের মত বিনিময় সভায় জনাব ইঞ্জিনিয়ার এম.এ,সভাপতি,একতা নাগরিক কমিটি এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আলহাজ্ব মোঃ আব্দুল গনি, মেয়র সাভার পৌরসভা।

 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আলআমিন,(ওসি) অপারেশন সাভার মডেল থানা।জনাব মাকারিয়াস দাস (ওসি) ইন্টেলিজেন্স ,সাভার মডেল থানা । জনাব নজরুল ইসলাম মানিক মোল্লা,১নং প্যানেল মেয়র,২নং ওয়ার্ড কাউন্সিলর,সাভার পৌরসভা।জনাব মশিউর রহমান খান (সম্রাট),কাউন্সিলর ৫নং ওয়ার্ড,সাভার পৌরসভা।জনাব ডারফিন আক্তার,কাউন্সিলর, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড, সাভার,ঢাকা।জনাব হাজী নূর মোহাম্মদ (নূরু),সভাপতি,সাভার বাজার রোড ব্যবসায়ী কল্যাণ সমিতি।

 

এসময় আরও উপস্থিত ছিলেন,মোঃ তৌহিদুল ইসলাম ম্যানেজিং ডিরেক্টর আকসির নগর, কাজী আহমদুল্লাহ,ডিরেক্টর ,আকসির নগর।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তা হিসেবে ছিলেন, জনাব মোঃ দেলাওয়ার হোদেন দিলু,সভাপতি,৫নং ওয়ার্ড আওয়ামী লীগ,সাভার ঢাকা।

 

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জনাব আলহাজ্ব মোঃ আব্দুল গনি এনাকের এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে বলেন, এই সংগঠনটি যেনো মাঝপথে থেমে না যায়।তিনি বলেন,রাস্তাঘাটের যে সমস্যাগুলোর কথা এখানে বলা হয়েছে তা যথাসম্ভব দ্রুত সমাধান করা হবে।

 

তিনি আরও বলেন, স্কুল-কলেজের ১০০গজের মধ্য কোনো সিগারেটের দোকান থাকতে পারবেনা কারন মাদকাসক্ত হবার প্রথম ধাপই সিগারেটের মাধ্যমে শুরু হয়।আর সবাই জেনো মোবাইলের মাধ্যমে এপস এর মাধ্যমে টেক্সের কাজগুলো করতে পারেন সেটির জন্য যথাসম্ভব ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ১নং প্যানেল মেয়র ও ২নং ওয়ার্ডের কাউন্সিলর জনাব নজরুল ইসলাম মানিক মোল্লা বলেন,সভার পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে ৫নং ওয়ার্ডকে আদর্শ নগরীতে পরিনত করা হবে।

 

বিশেষ অতিথি হিসেবে ওসি ইন্টেলিজেন্স জনাব মাকারিয়াস দাস বলেন, কিশোর গ্যাংতো সবাই না আপনারা আপান্দের সন্তানদের যত্ন নিবেন যাতে তারে অপরাধের সাথে জড়িত না হতে পারে।আপনারা জানেন গত ৬-৭ মাসে কিশোর অপরাধ অনেকটাই নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে।একতা যে সংগঠনটি এখানে গ্রহণ করা হয়েছে তা জেনো সৎভাবে সঠিক ভাবে দায়িত্ব নিয়ে কাজ করতে পারে।

 

বিশেষ অতিথি ওসি অপারেশন আলআমিন বলেন,

আপনার সন্তানের মূল দায়িত্ব আপনাকে নিজেই নিতে হবে, সে কখন কোথায় যাচ্ছে কার সাথে মিশছে, সন্ধ্যার পর বাড়ির বাহিরে প্রয়োজন ব্যাতিত বাহিরে না যেতে দেয়াই উচিত।আর বাড়ির ভাড়াটিয়াদের তথ্য ফরম পূরণ পূর্বক বাড়িভাড়া দিবেন।

 

তিনি আরো বলেন,আজ যে শহীদ তানভীর সড়কটির উদ্ভোদন করা হচ্ছে এটা থেকেও আমাদের শিক্ষা নেয়া উচিত,কেনো ছেলেটা মারা গেলো কি কারনে মারা গেলো। সেই কারন গুলোর পুনরাবৃত্তি যাতে না ঘটে সেজন্য সচেতন হতে হবে।

 

মতবিনিময় সভায় বক্তারা আরও বলেন, মাদক,সন্ত্রাস নির্মুলে সংঘবদ্ধভাবে একতা কাজ করবে।পৌরসভায় কুকুরের পরিমানে বেড়ে যাওয়ায় কুকুরের আক্রমণ থেকে যাতে সাধারণ জনগণ নিরাপদে রাখা যায় সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

 

উক্ত মতবিনিময় সভায় একতার পক্ষ থেকে জানানো হয় এই একতা নাগরিক কমিটি’র কার্যক্রম শুরু হয়েছে যাতে আমরা সকলের পাশে থাকতে পারি।সমাজের উন্নয়নে যথেষ্ট ভূমিকা রাখতে পারা যায় এবং সকলের নিরাপত্তার বিষয়টি যেন সুনিশ্চিত করা সম্ভব হয়।

 

মতবিনিময় সভায় সাভার কেয়ার হাসপাতালের সৌজন্যে র‍্যাফেল-ড্র এবং পুরষ্কার বিতরণীর মধ্য দিয়ে মতবিনিময় সভার সমাপ্তি হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১