সোমবার, ২৩ মে ২০২২, ০৮:১৯ অপরাহ্ন Bengali Bengali English English
শিরোনাম :
গোদাগাড়ীতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী নিহত মায়ের মত আপন কেহ নেই নীলফামারীর কিশোরগঞ্জে কৃষকের ধান কেটে দিল কৃষক লীগের নেতাকর্মীরা ছিনতাই করার 8৮ ঘন্টার মধ্যেই অপরাধীকে ধরতে সক্ষম রাজশাহীর পুলিশ শেরপুরে জেলা পুলিশ সদস্যদের সাপ্তাহিক মাস্টার প্যারেড অনুষ্ঠিত শেরপুরের নালিতাবাড়ীতে রুনা ইলেকট্রনিকের প্রতিষ্ঠা বার্ষিকীতে নানা আয়োজন শেরপুরে এসএসসি-৮৬/৮৭ ব্যাচের সমন্বয় কমিটি গঠন শেরপুর পুলিশ লাইন্সে বদলি জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত ঝিনাইগাতীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ ঝিনাইগাতীতে ভূমি সেবা সপ্তাহ শুরু 
নোটিশ :
Wellcome to our website...
আপডেট : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১, ৭:৩২ অপরাহ্ণ

ফরহাদুল ইসলাম, (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

 

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার বিভিন্ন স্থানে নির্মিত হয়েছে গৃহহীনদের জন্য আশ্রয়ন প্রকল্প। প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিতে নির্মিত এ প্রকল্পে বসবাসরত মানুষজন পূর্বের চেয়ে বর্তমানে সুখে-শান্তিতে বসবাস করছে এবং সুখেই দিনাতিপাত করছে। এরকম একটি প্রকল্প উপজেলা বরিকান্দি ইউনিয়নের নুরজাহানপুর গ্রামে নির্মিত আশ্রয়ন প্রকল্পে আজ বৃক্ষরোপণ করেছেন উপজেলা প্রশাসন।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে সহকারী কমিশনার ভূমি মোঃ মোশারফ হোসাইন বৃক্ষরোপণ করে তিনি নিজেও একটি বৃক্ষ রোপণ করেন। ৯০টি পরিবার নিয়ে নির্মিত আশ্রয়ন প্রকল্পের চতুর্পাশে বৃক্ষরোপণ করার জন্য প্রত্যেকটি পরিবারকে বৃক্ষ প্রদান করা হয়। পাশাপাশি তাদের সকল প্রকার সুযোগ-সুবিধার খোঁজখবর নেওয়া হয়। কোন অসুবিধা আছে কিনা সহকারী কমিশনার ভূমি জানতে চাইলে তারা বলেন প্রধানমন্ত্রীর দেওয়া উপহার নিয়ে আমরা অনেক সুখে শান্তিতে আছি, সারাদিন পরিশ্রম করে রাতের বেলায় নিশ্চিন্তে ঘুমাতে পারছি, এর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবীনগর সংসদ সদস্য মোঃ এবাদুল করিম বুলবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল সিদ্দিক ও সহকারী কমিশনার ভূমি মোঃ মোশারফ হোসাইনকে ধন্যবাদ জানাচ্ছি। স্যারেরা সব সময় আমাদের খোঁজ খবর নিচ্ছেন, এর জন্য আমরা বর্তমানে অনেক সুখী। এসময় উপস্থিত ছিলেন দড়িকান্দি ইউনিয়ন এর নবনির্বাচিত চেয়ারম্যান লুৎফর রহমান লাল মিয়া ইউনিয়ন ভূমি কর্মকর্তা ইমরান হোসেন ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উক্ত বৃক্ষরোপণ কর্মসূচির বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট জানতে চাওয়া হলে তিনি বলেন যে স্থানগুলোতে আশ্রয়ন প্রকল্প নির্মিত হয়েছে প্রত্যেকটি স্থানে বৃক্ষরোপণ করা হবে।

 

যাতে ঝড়-বৃষ্টি থেকে উক্ত ঘরগুলোকে রক্ষা করতে পারে। বসবাসরত মানুষজনকে ভবিষ্যতে যাতে এগুলো ছায়া প্রদান করার পাশাপাশি বিভিন্ন ফলদ বৃক্ষ দেওয়া হয়েছে যাহাতে বসবাসরত উপকারভোগী পরিবারগুলো সহজে ফলমূল আহরণ করতে পারে। আমরা উপজেলা প্রশাসন মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিতে দেওয়া প্রকল্প গুলো সব সময়ই মনিটরিং এর আওতায় রাখছি, আমরা সার্বক্ষণিক উক্ত পরিবারগুলোর খোঁজ খবর রাখছি, যেখানে কোন সমস্যা হচ্ছে আমরা তড়িৎ তার সমাধান করে দিচ্ছি। এসময় সহকারী কমিশনার ভূমি বলেন মাননীয় প্রধানমন্ত্রী উপহার দেওয়া ঘর যাতে সুষ্ঠুভাবে রক্ষণাবেক্ষণ হয় এবং ঘরগুলোতে বসবাসরত মানুষজন যাতে সুন্দর ভাবে বসবাস করতে পারে তার জন্য প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত আমরা মনিটরিং করছি, যেখানে কোনো বিদ্যুৎ এবং পানির সমস্যা তৈরি হচ্ছে আমরা অতি তাড়াতাড়ি সমাধান দেওয়ার চেষ্টা করছি, আমরা সব সময় তাদের পাশে আছি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১