শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৬:৩৩ পূর্বাহ্ন Bengali Bengali English English
নোটিশ :
Wellcome to our website...
শহীদ বুদ্ধিজীবী ও নবীনগর মুক্ত দিবস পালন
/ ৯৪ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১, ৪:০১ অপরাহ্ণ

ফরহাদুল ইসলাম,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

 

১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনী বাঙালী জাতিকে মেধা শূন্য করার জন্য বাংলাদেশের শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করেছিল গণহারে। আজকের এই দিনটি বাঙালী জাতির ইতিহাসে এক বেদনাঘন দিন।একই দিনে ১৪ ডিসেম্বর নবীনগর হাইস্কুল সহ পুরো নবীনগরকে পাকিস্তানীদের কাছ থেকে মিত্রবাহিনীরা শত্রুমুক্ত করে।

 

শহীদ বুদ্ধিজীবী ও নবীনগর ও মুক্ত দিবস উপলক্ষে প্রতি বছরের মত এবারও ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে

উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড উদ্যোগে মঙ্গলবার সকালে নবীনগর সরকারী কলেজ মাঠে স্মৃতিষৌধে পুষ্পতবক অর্পণ শেষে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কার্যালয় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ প্রঙ্গনে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আব্বাস উদ্দীন হেলালের সঞ্চালনায় নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীনগর উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীনগর পৌর মেয়র এডভোকেট শীব সংকর দাশ,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি রহমান,সহকারী কমিশনার(ভূমি)নবীনগর মো.মোশাররফ হোসেন, নবীনগর থানার ওসি তদন্ত নুরে আলম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সাবেক কমান্ডার শামসুল আলম শাহন, সাবেক ডেপুটি কমান্ডার শামসুল আলম সরকার, বীর মুক্তিযোদ্ধা আজহারুল ইসলাম লালু, উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ডাক্তার মোঃ শফিকুর রহমান,বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মোঃ আবু কাউসার, নবীনগর প্রেস ক্লাবের সভাপতি জালাল উদ্দীন মনির, মাদকমুক্ত নবীনগর চাই সংগঠনের সাধারণ সম্পাদক ওমর ফারুক সহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে 26 জন মৃত মুক্তিযোদ্ধা পরিবারকে দাফন-কাফনের টাকা বিতরণ করা হয়

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১