মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৮:০০ পূর্বাহ্ন Bengali Bengali English English
শিরোনাম :
ব্লেড দিয়ে শিশুর গলা কেটে হত্যা, আটক ২ পুঠিয়ায় মেডিকেলে চান্স পাওয়া রুহানাকে শিক্ষা উপকরণ দিলেন উপজেলা চেয়ারম্যান দোয়ারাবাজারে বন্যায় ক্ষতি-গ্রস্ত সড়ক ও জনপথ গ্রামীণ রাস্তার অস্তিত্বই নেই পুঠিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন পুঠিয়ায় ঈদগাহের সিমানা প্রাচীর ভাংচুরের ঘটনায় মানববন্ধ না ফেরার দেশে চলে গেলেন চারঘাটের সাংবাদিক মোজাম্মেল; বিভিন্ন সংগঠনের শোক  রাজশাহীতে বিদেশী পিস্তল সহ একজনকে গ্রেফতার করেছে র‍্যাব-৫ ঈদের তৃতীয় দিনেও সাভারের ফ্যান্টাসি কিংডমে দর্শনার্থীদের ভিড় ঢাকার বাহিরে থেকে কোনো চামড়া ডুকবে না সাতদিন: শিল্পসচিব  রাজবাড়ীর পাংশার পাট্টা ইউপি সদস্যকে গুলি করে হত্যা
নোটিশ :
Wellcome to our website...
“অদম্য ইচ্ছা শক্তি দিয়ে সকল বাধাকে অতিক্রম করতে চান কুবির ইংরেজি বিভাগের মেধাবী ছাত্র জাহিদ”
আপডেট : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১, ৬:১২ অপরাহ্ণ

প্রতিবেদনঃ মোঃ রুহুল আমিন

জাহিদ তালুকদার ৯ সেপ্টেম্বর ১৯৯৯ সালে মাদারীপুর জেলায় জন্মগ্রহন করেন ছোটবেলা থেকেই ইংরেজির প্রতি তার ছিল প্রবল ভালোবাসা ।তিনি নবম শ্রেণীতে প্রথম স্থান অধিকার করেন এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় মাদারীপুর জেলায় প্রথম হন। বর্তমানে জাহিদ তালুকদার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। কিন্তু তার এই সাফল্যের পেছনে রয়েছে অন্যরকম গল্প, লেখাপড়ার প্রতি ভালোবাসাই তাকে এনে দিয়েছে সাফল্য । অতিত নিয়ে প্রশ্ন করা হলে কান্নাজড়িত কণ্ঠে  তিনি বলেন, আমি আমার লেখাপড়ার জীবনে অনেক বাধা-বিপত্তির সম্মুখীন হয়েছি ।

পারিবারিক সমস্যার কারনে আমাকে ঢাকা যেতে হয়েছিল,ঢাকার জীবন ছিল আমার জন্য অনেক কষ্টের সেখানে আমি সকালে না খেয়ে ডিউটি করেছি, মাঝেমধ্যে আমি দুপুরে খেয়েছি কিন্তু রাতে খাবার পাইনি।  হঠাৎ চিন্তা করলাম আমাকে লেখাপড়া করতেই হবে, এরপর আমি আমার গ্রামে চলে যাই।আমার গ্রামের লোকজন বলতে শুরু করল লেখাপড়াটা শুধুই ধনীদের গরিবের জন্য নয়।

আমি তাদেরকে কিছুই বলিনি, মনের ভেতরে কষ্ট চাপা দিয়েছিলাম আর বলেছিলাম আমাকে পারতেই হবে। আমি কাজ শুরু করলাম যেখানে কাজ পেতাম সেখানেই কাজ করতাম, কাজ করে যে টাকা পেতাম তা দিয়ে আমার লেখাপড়া চালাতাম। আমি কাজকে কখনোই ছোট করে দেখিনি,আমি কুসুমকুমারী দাশের কবিতাকে অনুপ্রেরণা হিসেবে নিলাম “আমাদের দেশে হবে সেই ছেলে কবে কথায় না বড় হয়ে কাজে বড় হবে” আমি জমিতে লাঙ্গল দেওয়া,জমির আগাছা পরিস্কার,পাট কাটা এবং সেগুলো পানিতে নিয়ে পচন পক্রিয়ার কাজ এর পর পাট ধোয়ার কাজ করেছি সকাল থেকে রাত পর্যন্ত ।

ক্ষেতের আগাছা পরিস্কার এবং ধান কাটছেন জাহিদ তালুকদার

ফেসবুকে তিনি তুমুল জনপ্রিয় তিনি ভিডিও তৈরি করেন এবং সেগুলো আপলোড দেন ফেসবুকে। অনেকেই তার ভিডিও দেখে ইংরেজিতে দক্ষতা বাড়াচ্ছেন। সার্চ ইংলিশ গ্রুপের, সোহাগ,ইমরান,বিপাশা আখি,সোনিয়া আক্তার,মনির জাহিদ তালুকদারকে নিয়ে ভিডিও বানিয়েছেন। জাহিদ বলেন আমি অনেক খুশি আমার ভিডিও শুধু বাংদেশে নয় আমাদের প্রতিবেশী দেশ ভারত,পাকিস্তান,আফগানিস্তান, ভুটান, এছাড়ও রাশিয়ার ফাইজা তার কাছে ইংরেজি শেখেন।

রাশিয়ার ফাইজাকে ইংরেজি শেখাচ্ছেন জাহিদ তালুকদার

তিনি ইংলিশ মেটাফোর,ইংলিশ এক্সপ্রেরিমেন্ট,ফুটবল ম্যানিয়া,টেন মিনিট স্কুল, ইংলিশ এল.সি.পি, ইংলিশ ওয়াল্ড, ওয়ান মিনিট ইংলিশ উইথ মিমে ভিডিও দিয়ে থাকেন। সুচিন্তা ও তার বাস্তবায়নের ফসল হিসেবে অল্প সময়েই পেয়েছেন অনেক পুরষ্কার। সম্প্রতি ইংলিশ মেটাফোর গ্রুপের ইংরেজি প্রতিযোগিতায় হাজারো প্রতিযোগীকে পেছনে ফেলে তিনি প্রথম পুরস্কার ছিনিয়ে নেন। তার স্বপ্ন বিসিএস এডমিন ক্যাডার হয়ে দেশ ও জনগণের সেবা করা।
পুরুস্কার হাতে জাহিদ তালুকদার

ইংলিশ মেটাফোর গ্রুপের প্রতিষ্ঠাতা মওদুদ হাসান আব্দুল্লাহ আমাদেরকে জানান জাহিদ তালুকদার একজন মেধাবী ছাত্র আমি তার সাফল্য কামনা করি।জাহিদ তালুকদারদের মতো তরুণরাই পারবে আগামীর বাংলাদেশকে আলোকিত করতে। দেশকে ও দেশের মানুষকে সাহায্য করার স্বপ্ন বয়ে চলা সব তরুণদের জন্য রইলো অনেক শুভকামনা

 

 

 

 

 

 

 

 

 

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১