সোমবার, ২৩ মে ২০২২, ০৭:৫১ অপরাহ্ন Bengali Bengali English English
শিরোনাম :
গোদাগাড়ীতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী নিহত মায়ের মত আপন কেহ নেই নীলফামারীর কিশোরগঞ্জে কৃষকের ধান কেটে দিল কৃষক লীগের নেতাকর্মীরা ছিনতাই করার 8৮ ঘন্টার মধ্যেই অপরাধীকে ধরতে সক্ষম রাজশাহীর পুলিশ শেরপুরে জেলা পুলিশ সদস্যদের সাপ্তাহিক মাস্টার প্যারেড অনুষ্ঠিত শেরপুরের নালিতাবাড়ীতে রুনা ইলেকট্রনিকের প্রতিষ্ঠা বার্ষিকীতে নানা আয়োজন শেরপুরে এসএসসি-৮৬/৮৭ ব্যাচের সমন্বয় কমিটি গঠন শেরপুর পুলিশ লাইন্সে বদলি জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত ঝিনাইগাতীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ ঝিনাইগাতীতে ভূমি সেবা সপ্তাহ শুরু 
নোটিশ :
Wellcome to our website...
হাওরে উড়াল সড়ক নির্মাণে প্রধানমন্ত্রীর নির্দেশ
আপডেট : বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২, ৩:৫২ অপরাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি:

হাওর এলাকায় সড়ক নির্মাণের ক্ষেত্রে উড়াল সড়ক নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মঙ্গলবার একনেক বৈঠকে এ নির্দেশ দেন। একনেক সভাশেষে ব্রিফিংয়ে এসব তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

পরিকল্পনামন্ত্রী জানান, হাওর এলাকায় উড়াল সেতু নির্মাণে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী, যাতে পানি চলাচল যেমন কমবে, তেমনি সড়কও টেকসই হবে। এক কথায় পুলের মতো করে এলিভেটেড সড়ক করতে হবে। সেই সঙ্গে গ্রামাঞ্চলে ব্রিজ ও কালভার্ট এমনভাবে করতে হবে, যাবে নিচ দিয়ে নৌকা চলাচল করতে পারে।

পরিকল্পনামন্ত্রী বলেন, ঢাকার আশপাশে সাধারণ গরিব মানুষের জন্য বিনোদনকেন্দ্র তৈরিরও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে গাজীপুরে অবস্থিত বঙ্গবন্ধু সাফারি পার্কে ৯টি জেব্রার মৃত্যুর বিষয়ে সঠিক তদন্ত করে ব্যবস্থা নিতে বলেছেন। তিনি বলেন, বরিশাল সেনানিবাসের স্থাপনাগুলো নির্মাণে সতর্কতার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, স্থাপনা নির্মাণে খেয়াল রাখতে হবে যাতে জোড়ারের পানি চলাচল করতে পারে তানা হলে পানি আটকে যেতে পারে। দেশের নদীগুলোতে নিয়মিত ড্রেজিংয়েরর নির্দেশ দিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী বলেছেন, প্রকল্প বাস্তবায়ন দ্রুত করতে হবে। কেননা দেরি হলে ব্যয় যেমন বারে, তেমনি জনগণও সঠিক সেবা প্রাপ্তি থেকে বঞ্চিত হয়। ব্রিফিং এ পরিকল্পনামন্ত্রী আরও বলেন, ইউরিয়া সারের উৎপাদন বাড়াতে ইউরিয়া ফরমালডিহাইড-৮৫ প্লান্ট স্থাপন প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। কেননা আমাদের প্রচুর সারের চাহিদা রয়েছে। উদ্যোক্তারা বিদেশ থেকে আমদানি করুক সমস্যা নেই। কিন্তু আমরা নিজস্ব সক্ষমতা বাড়াতে উৎপাদনে জোর দিয়েছি। যাতে কেউ আমাদের বিপদে ফেলতে না পারে। যেমন আমরা খাদ্য উৎপাদনে বেশি ব্যয় হলেও প্রকল্প নিচ্ছি। যাতে খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১