রবিবার, ২৬ জুন ২০২২, ০৪:২১ পূর্বাহ্ন Bengali Bengali English English
শিরোনাম :
ঝিনাইগাতীতে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন বিভাগীয় কমিশনার গ্লোবাল টেলিভিশনের সংবাদ কর্মীদের উপর হামলার প্রতিবাদে ঝিনাইগাতীতে মানববন্ধন  ঝিনাইগাতীতে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান নাইম নীলফামারীতে পুলিশ সুপার কাপে চ্যাম্পিয়ন ‘পুলিশ হাসপাতাল দল। নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে ষষ্ঠ শ্রেণীর ছাত্রের মৃত্যু। রাজশাহীতে সাংবাদিকদের ৮ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন ঝিনাইগাতীতে বন্যার পানিতে ডুবে নিহত-২ দূর্গম চরাঞ্চলে জন শুমারীর কাজ করছেন জোনাল অফিসার মেহেদী  নীলফামারীতে ভূমি অধিগ্রহণের চেক পেলেন ১৭ব্যক্তি। নীলফামারীতে ১১ বছর পর খোকশাবাড়ি ইউপিতে ভোট উৎসব।
নোটিশ :
Wellcome to our website...
রাজশাহীতে কর্তব্যরত মহিলা রেল গেটম্যানর উপর সন্ত্রাসী হামলা, আটক-২
আপডেট : বুধবার, ১৮ মে, ২০২২, ৭:১৮ অপরাহ্ণ

রাজশাহী প্রতিনিধি:-

রাজশাহী মহানগরের রেলগেটে কর্তব্য পালনের সময় তানজিলা নামের এক মহিলা গেট কিপারকে এলোপাথারী ভাবে পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। এই ঘটনায় দুই সন্ত্রাসীকে আটক করেছে রাজশাহী রেলওয়ে পুলিশ।
আটককৃতরা হচ্ছেন নগরীর বাশার রোডের নূর মোহাম্মদের ছেলে তুষার( ৩০) ও নগরীর ভদ্রা জামালপুরের মৃত সাহিত্যের ছেলে তুষার (২৮)।

রাজশাহী রেলওয়ে থানার অফিসার ইনচার্জ ঘটনাটি নিশ্চিত করে বলেন,বিষয়টি জানার সাথে সাথেই তিনি সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে ঘটনা স্থলে যান এবং ওই দুজন সন্ত্রাসীকে আটক করে থানা নিয়ে আসেন।
এবিষয়ে ভিকটিম নিজেইবাবদিহয়ে থানায় অভিযোগ দিয়েছেন। পরবর্তীতে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

গেট কিপার তানজিলা বলেন,১৮ মে, বুধবার দুপুর ১২-১০ মিনিটে ঢাকা থেকে রাজশাহী গাভী ধুমকেতু ট্রেনটি ভদ্রা রেলগেট পার হবার আগমহুর্তে গেটম্যান তানজিলা গেটের বার ফেলে গেট বন্ধ করেন। ঐসময় আটকদ্বয় গেটের বার তুলে পারহবার সময় নিষেধ করলে তাকে অকথ্যভাষায় গালি-গালাজ করে গেট পারহয়।
ট্রেনটি গেট পার হয়ে যাবার পর ওই সন্ত্রাসী দ্বয়, তার স্বামী মিজানুর রহমানকে মোবাইল করে ভদ্রাগেটে ডাকেন।
মিজানুর ভদ্রাগেটে আসা মাত্রই তারা তাকে ও তার স্বামির উপর চড়াও হয়ে,কিলঘুষি, বুকে লাথি ও মুখমন্ডলে আঘাত করে। এতে তার মূর্খ ও ঠোট ফেটে রক্তাক্ত জখম হয়েছেন।

পশ্চিম রেলের‌মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, ঘটনাটি তিনি শুনেছেন। বিষয়টি খুবই দুঃখজনক। মেরে ফেলার জন বাড়ির ভিতরে এসে মারার মত। তিনি রেলওয়ে থানাকে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য বলেছেন। পুলিশ ২ জনকে আটক করেছে।

তিনি আরো বলেন, রেলওয়ের গেটগুলো রেলের নিজস্ব যায়গায়।তাই সংরক্ষিত এলাকার ভিতরে পড়ে।
গেট গুলোতে মানুষজন সহ যান চলাচলের জন্য ব্যবহার করতে দেয়া হয়েছে।তবে গেট পারাপার নিজ দায়িত্বেই করতে হবে। এখানে কেউ হতাহত হলে সে দায় রেলের নয়। বরং হতাহতের কারনে চলন্ত ট্রেনের ক্ষতিসাধন ও যাত্রী নিরাপত্তা আইনে হতাহতের উপর মামলার বিধান আছে। তবুও রেল কতৃপক্ষ মানুষজনের জানমালের নিরাপত্তার জন্য রেলওয়ে গেটম্যান রেখেছেন।সন্ত্রাসীদর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান রেলের এই কর্মকর্তা।

অন্যদিকে গেটকিপারেরা জানান, জীবনের ঝুকিনিয়ে তাদের কাজ করতে হয়। এছাড়া প্রতিদিন মানুষ জনের গালিগালাজ সহ শারীরিক, মানষিক ও দৈহিক নির্যাতনে শিকার হন। ট্রেন আসার সময় সময়মত গেট বন্ধ করেন অপরাধ, দেরি হলেও অপরাধ। আমরা কি করবো।
তারা আরো বৃলেন, গেটে ট্রেন ঢোকার ৫-৭ মিনিক আগে গেটবন্ধ করলে তাদের বলে এইব্যাটা এত আগে বন্ধ করলি ক্যান, গেট তোল।এছাড়া অকথ্যভাষায় গালিগালাজসহ মারধরও করে।কর্তব্য পালনের সময় আমদের কোন নিরাপত্তা করেছেন। একই চিত্র সকল রেলে গেটের।

গেটকিপারেররা তাদের নিরাপত্তার বিষয়টির জন্য রেলওয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০