মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:১৮ পূর্বাহ্ন Bengali Bengali English English
শিরোনাম :
ঝিনাইগাতীতে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন বিভাগীয় কমিশনার গ্লোবাল টেলিভিশনের সংবাদ কর্মীদের উপর হামলার প্রতিবাদে ঝিনাইগাতীতে মানববন্ধন  ঝিনাইগাতীতে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান নাইম নীলফামারীতে পুলিশ সুপার কাপে চ্যাম্পিয়ন ‘পুলিশ হাসপাতাল দল। নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে ষষ্ঠ শ্রেণীর ছাত্রের মৃত্যু। রাজশাহীতে সাংবাদিকদের ৮ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন ঝিনাইগাতীতে বন্যার পানিতে ডুবে নিহত-২ দূর্গম চরাঞ্চলে জন শুমারীর কাজ করছেন জোনাল অফিসার মেহেদী  নীলফামারীতে ভূমি অধিগ্রহণের চেক পেলেন ১৭ব্যক্তি। নীলফামারীতে ১১ বছর পর খোকশাবাড়ি ইউপিতে ভোট উৎসব।
নোটিশ :
Wellcome to our website...
রংপুর পীরগঞ্জে বিধবার প্রতিবন্ধী সন্তানকে জেলহাজতে পাঠিয়ে জমি দখল।
আপডেট : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১, ৭:৪৫ অপরাহ্ণ

গোলাম আজম রংপুর প্রতিনিধি ঃ

 

রংপরের পীরগঞ্জে এক বিধবার একমাত্র প্রতিবন্ধী সন্তানকে জেলহাজতে পাঠিয়ে জমি দখলের অভিযোগ উঠেছে। ওই প্রতিবন্ধী তার শেষ সম্বল এই জমি রক্ষায় আদালতের মাধ্যমে ১৪৪ ধারা জারী করেও তার জমি রক্ষায় ব্যর্থ হচ্ছেন। উপজেলার ঢাকা-রংপুর মহা সড়ক সংলগ্ন খেদমতপুর গ্রামে ঘটছে এ ঘটনা। বিধবা রুপিয়া বেগমের আদালতে দায়েরকৃত মামলা ও স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানাগেছেÑ বিধবা রুপিয়া বেগমের স্বামী সেকেন্দার আলী প্রায় ২০ বছর আগে মারা যাওয়ার পর তার একমাত্র প্রতিবন্ধী ছেলে আহসান হাবিব রঞ্জু মিয়া (৪০) ও পুত্রবধূ খাদিজাসহ তাদের সংসার চলছিল। এমতাবস্থায় উক্ত গ্রামের ২২০৪ দাগে ২ একর ৬২ শতক জমির মধ্যে ওয়ারিশ ও কবলা মুলে ৬০ শতক জমির মালিক ছিলেন সেকেন্দার আলী। স্বামীর মৃত্যুর পর ওই ৬০ শতাংশ জমি নিয়েই সংসারের হালধরে অভাব-অনটনের মধ্যে দিয়ে বিধবা রুপিয়ার সংসার চলা অবস্থায় ঢাকা-রংপুর মহসড়ক সংলগ্ন ওই জমিটি মূল্যবান হওয়ায় স্থানীয় প্রভাবশালী চক্রের দৃষ্টি পড়ে উক্ত জমির উপর। ফলে স্থানীয় মোশারফ হোসেন নামের ভূমি খেকো

একটি চক্র সংঘবন্ধ হয়ে রাতারাতি ওই জমির চারদিকে ইটের প্রাচীর দিয়ে ঘিরে ফেললে অসহায় বিধবা রুপিয়া তার এই শেষ সম্বল জমি রক্ষায় আদালতের সরনাপন্ন হলে বিজ্ঞ আদালত গত ২৯ নভেম্বর/২০২১ ইং তারিখে ১৪৪ ধারা জারী করে। এরপর প্রভাব শালী মোশারফ তার একমাত্র প্রতিবন্ধী সন্তান রনজুর বিরুদ্ধে গত ২২ অক্টোবর/২০২১ইং তারিখে পীরগঞ্জ থানায় একটি চাঁদাবাজির অভিযোগ দাখিল করলে পীরগঞ্জ থানা পুলিশ ২৩ অক্টোবর রাতে রনজুকে গ্রেফতার করে পরদিন ২৪ অক্টোবর উপজেলার বহুল আলোচিত ১৭ অক্টোবরের করিমপুর কসপার জেলে পল্লীতে অগ্নিসংযোগ ও লুটপাতের মামলায় রংপুর জেল হাজতে প্রেরণ করেন।

 

মোশারফ গংরা প্রতিবন্ধি রনজুকে জেল হাজতে পাঠিয়ে বিধবা রুপিয়াকে আরো নিরুপায় করে ফেলে এবং দিব্যি অসহায়ত্তের সুযোগ নিয়ে চক্রটি ওই জমির উপর বহুতল ভবন নির্মাণ অব্যাহত রেখেছে বলে বিধবা রুপিয়া স্থানীয় সাংবাদিক ও থানায় বারবার অভিযোগ করছেন বলে তিনি জানান। এ ব্যাপারে পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ সরেস চন্দ্রের সাথে কথা হলে তিনি বলেন- ওই জমির উপর আদালত কর্তৃক ১৪৪ ধারা জারী মোতাবেক পুলিশ উল্লেখিত মোশারফ গংকে ওই জমিতে সকল নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। এরপরেও রাতারাতি তারা নির্মাণ কাজ করছে মর্মে অভিযোগ পাওয়া যাচ্ছে। বিষয়টি ক্ষতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। অপরদিকে প্রতিবন্ধি আহসান হাবিব রনজুকে করিমপুর কসপার জেলে পল্লীতে অগ্নিসংযোগের ও লুটপাটের মামলায় গ্রেফতারের বিষয়ে জানতে চাইলে ওসি বলেন বিভিন্ন তথ্য সুত্রের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। তদন্তে নির্দোষ প্রমানিত হইলে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০