সোমবার, ২৩ মে ২০২২, ০৭:৫২ অপরাহ্ন Bengali Bengali English English
শিরোনাম :
গোদাগাড়ীতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী নিহত মায়ের মত আপন কেহ নেই নীলফামারীর কিশোরগঞ্জে কৃষকের ধান কেটে দিল কৃষক লীগের নেতাকর্মীরা ছিনতাই করার 8৮ ঘন্টার মধ্যেই অপরাধীকে ধরতে সক্ষম রাজশাহীর পুলিশ শেরপুরে জেলা পুলিশ সদস্যদের সাপ্তাহিক মাস্টার প্যারেড অনুষ্ঠিত শেরপুরের নালিতাবাড়ীতে রুনা ইলেকট্রনিকের প্রতিষ্ঠা বার্ষিকীতে নানা আয়োজন শেরপুরে এসএসসি-৮৬/৮৭ ব্যাচের সমন্বয় কমিটি গঠন শেরপুর পুলিশ লাইন্সে বদলি জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত ঝিনাইগাতীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ ঝিনাইগাতীতে ভূমি সেবা সপ্তাহ শুরু 
নোটিশ :
Wellcome to our website...
বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক পেলেন শৈলকুপার কৃতি সন্তান পুলিশ সুপার আলমগীর হোসেন।
আপডেট : শনিবার, ২২ জানুয়ারি, ২০২২, ৯:৫৩ অপরাহ্ণ

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃ

 

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার দুধসর গ্রামের কৃতি সন্তান নোয়াখালি জেলার সাবেক পুলিশ সুপার ও বর্তমানে ঢাকা পুলিশের বিশেষ শাখায় কর্মরত পুলিশ সুপার আলমগীর হোসেন জাতীয় পুলিশ সপ্তাহ ২০২২ এ বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম (বাংলাদেশ পুলিশ ম্যাডেল) সেবা মনোনীত হয়েছেন।

আলমগীর হোসেন জন্মগ্রহণ করেন ১৯৭৫ সালের ২৯শে অক্টোবর ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার দুধসর গ্রামে। পিতা মোঃ জমির উদ্দিন মন্ডল ও মাতাঃ মিসেস আলেয়া খাতুন। তিনি ১৯৯০ সালে ভাটই মাধ্যমিক বিদ্যালয় থেকে ১ম বিভাগে এস.এস.সি. এবং১৯৯২ সালে কুষ্টিয়া সরকারি কলেজ থেকে ১ম বিভাগে এইচ.এস.সি. পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৯৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে প্রথম শ্রেণীতে স্নাতক এবং ১৯৯৬ সালে প্রথম শ্রেণীতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

চাকরিরত অবস্থায় ২০১১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে মাষ্টারস ইন পুলিশ সায়েন্স (এমপিএস) এবং ২০১৭ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এল.এল.বি ডিগ্রি অর্জন করেন।

তিনি ২০০৩ সালে ২২তম বিসিএস (তথ্য) ক্যাডারে উত্তীর্ণ হয়ে পেশাগত জীবণ শুরু করেন। পরবর্তীতে ২৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০০৫ সালের ২রা জুলাই বাংলাদেশ পুলিশে এএসপি পদে যোগদান করেন। বাংলাদেশ পুলিশ একাডেমি হতে প্রশিক্ষণ শেষে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশ, বাংলাদেশ পুলিশ একাডেমি, বরিশাল জেলা, ট্যুরিস্ট পুলিশ, কুমিল্লা জেলা এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশে বিভিন্ন পদে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন।

২০০৯-১০ সালে তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের আইভরিকোষ্টে প্লাটুন কমান্ডার এবং ২০১৬-১৭ সালে মালিতে ডেপুটি কমান্ডার হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনের সুবিধার্থে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউট থেকে ফরাসি ভাষায় উচ্চতর ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন।

নোয়াখালি জেলার পুলিশ সুপার হিসেবে ২১-০৬-২০১৯ থেকে ০১-০৮-২০২১ পর্যন্ত কর্মরত ছিলেন। বর্তমানে ঢাকা জেলার বিশেষ শাখার পুলিশ সুপার হিসেবে কর্মরত আছেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১