শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৪:৪৬ পূর্বাহ্ন Bengali Bengali English English
নোটিশ :
Wellcome to our website...
“ফেসবুকে ভাইরাল সিরাজগঞ্জের হুমায়ুন পারভেজ”
/ ৬৯৯ বার পঠিত
আপডেট : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১, ৩:৫৬ অপরাহ্ণ
প্রতিবেদনঃ মোঃ রুহুল আমিন
হুমায়ুন পারভেজ ১৯৯২ সালের ৩১ শে-অক্টোবর সিরাজগঞ্জের বেলকুচিতে জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই তিনি ইংরেজিকে ভালোবাসতেন। তিনি বাংলাদেশের বিভিন্ন প্রেক্ষাপট ও প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে ভিডিও বানান।হুমায়ুন পারভেজ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতকোত্তর সম্পূর্ণ করেন। তিনি বাংলাদেশর সবচেয়ে বড় ইংরেজি সেখার প্লাটফর্ম সাইফোর্সে প্রায় দুই বছর শিক্ষকতা করেন এছাড়াও তিনি সিরাজগঞ্জের এস্পিস ইংলিশ স্পোকেনে বর্তমানে শিক্ষকতা করতেছেন।
তিনি প্রায় ১ এক বছর চায়নাতে একটি শিক্ষা প্রতিষ্ঠানে ইংরেজিতে শিক্ষকতা করেন।হুমায়ুন পারভেজের খ্যাতি এ কারণে নয়। তিনি নিজের ফেসবুকে ইংরেজি শেখান। লাখো অনুসারী দেখেন সেসব ভিডিও।বাংলাদেশের সবচেয়ে বড় ইংরেজি শেখার গ্রুপ হচ্ছে সার্চ ইংলিশ গ্রপ সেখানে তিনি ভিডিও আপলোড করেন লাখো অনুসারীরা সেই ভিডিও দেখে অনুপ্রাণিত হন।
এছাড়াও তিনি, ইংলিশ মেটাফোর,ইংলিশ এক্সপ্রেরিমেন্ট,
ফুটবল ম্যানিয়া,টেন মিনিট স্কুল, ইংলিশ এল.সি.পি, ইংলিশ ওয়াল্ড, ওয়ান মিনিট ইংলিশ উইথ মিমে ভিডিও দিয়ে থাকেন। নরসিংদীর সোহান,জহির, পঞ্চগড়ের বিপুল রয়, রাজবাড়ীর রুহুল আমিন, সিরাজগঞ্জের তুহিন রেজা এবং মোঃ রুবেল আহমেদ হুমায়ুন পারভেজকে নিয়ে ভিডিও বানান। তাদের সাথে কথা বলে জানা যায় হুমায়ুন পারভেজের ভিডিও তারা সহজেই বুঝতে পারেন তিনি মুলত সহজভাবে ইংরেজি শেখার ব্যাপারে কাজ করেন।
সিরাজগঞ্জের রুবেলের সাথে এক আলাপকালে জানা যায় তার সপ্ন ছিল হুমায়ুন পারভেজের সাথে দেখা করা। তাই তিনি কিছুদিন আগে ঢাকা থেকে মোটরসাইকেল নিয়ে চলে যান সিরাজগঞ্জের বেলকুচিতে, সেখানে গিয়ে তিনি হুমায়ুন পারভেজের সাথে ভিডিও বানান এবং সেটা বিভিন্ন সামাজিক মাধ্যমে আপলোডের মাধ্যমে ব্যাপক সাড়া পান।
রুবেল আহমেদের সাথে ভিডিও তৈরিতে ব্যস্থ হুমায়ুন পারভেজ
মাঝেমধ্যে তিনি তার প্রিয় বন্ধু রাজুর সাথে বের হন ভিডিও তৈরি করতে। বাংলাদেশ সহ দেশের বাহিরেও হুমায়ুন পারভেজের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে ইন্ডিয়ান একটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক তার সাথে নিয়মিত কথা বলেন।দেশ ও দেশের বাহিরে এত জনপ্রিয়তা থাকার পরেও তিনি জানান আমি সবসময় শিখি ইংরেজিতে ভিডিও বানিয়ে আমি এতটা জনপ্রিয় হব তা আমি কখনো ভাবিনি, আমি মুলত ব্রিটিশ একসেন্টে কথা বলি ।
বন্ধু রাজুর সাথে বের হয়েছেন ভিডিও তৈরি করতে
তিনি আরও বলেন মাঝেমধ্যে আমার বিশ্বাসই হয় না যে লাখ লাখ মানুষ আমার ভিডিও দেখে। এটাই সত্যি, অনলাইন দুনিয়ায় প্রতিদিন অসংখ্য মানুষ তাঁর কাছে ইংরেজি শেখেন। সামাজিক যোগাযোগমাধ্যম যাঁরা নিয়মিত ব্যবহার করেন, তাঁদের কাছে বেশ পরিচিত মুখ হুমায়ুন পারভেজ। তিনি সদা হাসিখুশি একজন মানুষ, তার সহজ আর সাবলীল উপস্থাপনা দর্শকদের কাছে বেশ পছন্দ।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১