সোমবার, ২৩ মে ২০২২, ০৮:৩৪ অপরাহ্ন Bengali Bengali English English
শিরোনাম :
গোদাগাড়ীতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী নিহত মায়ের মত আপন কেহ নেই নীলফামারীর কিশোরগঞ্জে কৃষকের ধান কেটে দিল কৃষক লীগের নেতাকর্মীরা ছিনতাই করার 8৮ ঘন্টার মধ্যেই অপরাধীকে ধরতে সক্ষম রাজশাহীর পুলিশ শেরপুরে জেলা পুলিশ সদস্যদের সাপ্তাহিক মাস্টার প্যারেড অনুষ্ঠিত শেরপুরের নালিতাবাড়ীতে রুনা ইলেকট্রনিকের প্রতিষ্ঠা বার্ষিকীতে নানা আয়োজন শেরপুরে এসএসসি-৮৬/৮৭ ব্যাচের সমন্বয় কমিটি গঠন শেরপুর পুলিশ লাইন্সে বদলি জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত ঝিনাইগাতীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ ঝিনাইগাতীতে ভূমি সেবা সপ্তাহ শুরু 
নোটিশ :
Wellcome to our website...
দৌলতপুরে বিএনপি’র ভোট বিক্রি এবং দলের বিপক্ষে নেতাদের অবস্থানের অভিযোগ।
আপডেট : শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১, ২:৫৪ অপরাহ্ণ

মো: সজল বিশ্বাস, কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ার দৌলতপুরে খোদ নিজ দলের স্থানীয় নেতাদের নামে ভোট বিক্রি ও আয়ামী লীগের সহযোগি সংগঠন হিসাবে কাজ করার অভিযোগ তুলেছেন বিএনপি দলীয় স্বতন্ত্র প্রতীকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী আবিদ হাসান মন্টি। গেল ২৮ নভেম্বর নির্বাচনে আনারস মার্কা নিয়ে অংশ নেন তিনি। এর আগে ধানের শীষ প্রতীকেও ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেন সংবাদ সম্মেলনের আহ্বায়ক মন্টি সরকার।

 

শনিবার সকালে উপজেলার রিফায়েতপুর বাজারে নিজের রাজনৈতীক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন– ভোটের দু’দিন আগে উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা আওয়ামী লীগ সমর্থিত নৌকা মার্কা প্রতীকের পক্ষে ও আওয়ামী লীগের বিদ্রোহীদের পক্ষে মাঠে নামেন, যার ফলে উপজেলাব্যাপী সুষ্ঠু নিরপেক্ষ ভোট হলেও বিএনপি সমর্থিত প্রার্থীদের ব্যপক পরাজয় ঘটে। ১৩টি ইউনিয়নে বিএনপি সমর্থিত প্রার্থীরা তৃতীয়-চতুর্থ অবস্থানে থাকে।

 

সম্মেলনে পাঠ করা লিখিত বক্তব্যে মন্টি বলেন, এখানে সারাবছর দলীয় বা জাতীয় দিবসে বিএনপি’র কোন ধরণের আনুষ্ঠানিকতা বা কর্মসূচী পালন করা হয় না, অথচ নির্বাচন এলে ঘটা করে বাণিজ্য করার প্রয়াসে তৎপর হয়ে ওঠে কিছু সুবিধাবাদী নেতা। বিগত কয়েকবছর যাবৎ এই উপজেলায় বিএনপি’র দলীয় ভোট বিক্রির মহোৎসব চলে বলেও জোর দাবি জানান তিনি।

 

এর আগে বিভিন্ন নির্বাচনে বিএনপি না এলেও নৌকা প্রতীকের জন্য গোপনে বিএনপি নেতারা ভোট করেছেন বলেও দাবি যুবদল-স্বেচ্ছাসেবক দলের সাবেক এই নেতার। উপজেলার শীর্ষ নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক নিয়ম-নীতি অমান্যের অভিযোগ এনে কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। জানান, দৌলতপুর উপজেলা বিএনপি’র অস্তিত্ব হুমকির মুখে।

 

জাতীয়তাবাদী তরুণ প্রজন্ম দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আবিদ হাসান মন্টি’র প্রয়াত পিতা ও বৃদ্ধ মাতা দুজনেই রিফায়েতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। জাতীয়তাবাদী দল বিএনপি’র রাজনীতিতে এ অঞ্চলের সম্ভ্রান্ত পরিবার তাঁরা।

 

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, দৌলতপুর এক সময় বিএনপি’র দুর্গ হিসাবে পরিচিত ছিলো। যেখানে শাহ্ আজিজুর রহমান ও পঁচা মোল্লা দীর্ঘদিন সংসদ সদস্য নির্বাচিত ছিলেন। দৌলতপুর বিএপি’র সাংগঠনিক নৈতিকতার অবক্ষয়ের কারনে জনপ্রিয় নেতাদের ভরাডুবি হচ্ছে।

 

গেল ২৮ নভেম্বর স্থানীয় সরকার নির্বাচনে দৌলতপুর উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে ১টিতে অনানুষ্ঠানিক বর্জন, ১টি তে জয় এবং বাঁকি ১২টিতে ব্যপক ভরাডুবি হয় বিএনপি ও অঙ্গ সংগঠনের পদধারী স্বতন্ত্র প্রার্থীদের। উপস্থিতরা জানান, উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য রেজা আহাম্মেদ বাচ্চু মোল্লাসহ অন্যান্য নেতারা প্রতিটি ইউনিয়নে প্রার্থী দেয়ার নির্দেশ দিয়েছিলেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১