সোমবার, ২৩ মে ২০২২, ০৭:২৯ অপরাহ্ন Bengali Bengali English English
শিরোনাম :
গোদাগাড়ীতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী নিহত মায়ের মত আপন কেহ নেই নীলফামারীর কিশোরগঞ্জে কৃষকের ধান কেটে দিল কৃষক লীগের নেতাকর্মীরা ছিনতাই করার 8৮ ঘন্টার মধ্যেই অপরাধীকে ধরতে সক্ষম রাজশাহীর পুলিশ শেরপুরে জেলা পুলিশ সদস্যদের সাপ্তাহিক মাস্টার প্যারেড অনুষ্ঠিত শেরপুরের নালিতাবাড়ীতে রুনা ইলেকট্রনিকের প্রতিষ্ঠা বার্ষিকীতে নানা আয়োজন শেরপুরে এসএসসি-৮৬/৮৭ ব্যাচের সমন্বয় কমিটি গঠন শেরপুর পুলিশ লাইন্সে বদলি জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত ঝিনাইগাতীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ ঝিনাইগাতীতে ভূমি সেবা সপ্তাহ শুরু 
নোটিশ :
Wellcome to our website...
গোদাগাড়ীতে ব্রিজ যেন মরণ ফাঁদ।
আপডেট : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১, ৭:৩৩ অপরাহ্ণ

মোঃ মেহেদী হাসান,রাজশাহী প্রতিনিধি:-

রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার উপজেলা সদর থেকে হাটপাড়া একমাত্র ব্রিজ মরণ ফাঁদে পরিণত হয়েছে। গত এক বছর পূর্বে ওই ব্রিজের মাঝের অংশ ভেঙ্গে বড় আকারের গর্তের সৃষ্টি হয়। এই সড়ক দিয়ে উপজেলার লক্ষাধিক মানুষ ও শত শত ছোট বড় যানবাহনের চলাচলের মাধ্যম।

 

এ সড়কের পাশে সপ্তাহে দুইদিন বড় বাজার বসে, নৌকা ঘাট, স্কুল, মাদ্রাসা এই সড়ক দিয়ে শিক্ষার্থীরা যাতায়ত করে থাকে। পৌর এলাকার গোদাগাড়ী গ্রামে অবস্থিত এ ব্রিজটির বিষয়ে স্থানীয় ও জন প্রতিনিধিদের উদ্যোগ দুই বছর আগে একবার ব্রিজের মধ্যে ছোট ছোট গর্ত হলে মেরামত করা হয়।

 

ব্রিজটি ১৯৯৩ সালের দিকে রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে পুনঃ নির্মাণ করা হয়। গত ৫ বছর পূর্ব থেকে ব্রিজটি ঝুকিপুর্ণ হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এ নিয়ে কোন মাথা ব্যথা নেই। স্থানীয় পৌরভার ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম জানান, গত কয়েক বছর যাবৎ ব্রিজ ঝুকিপর্ণভাবে যানবহন চলাচল করছে। তিনি আরও বলেন জরুরী ভিত্তিতে এই ব্রিজটি সংস্কার করা না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

 

ওই এলাকার স্থানীয় বাসিন্দা আসরাফুল ইসলাম বলেন, ব্রিজ দিয়ে রাতের আধারে যান চলাচল করলে প্রায় সময় ব্রিজের মধ্যের গর্তে পরে যাচ্ছে। এতে করে দুর্ঘটনার শিকার হচ্ছে চলালকারীরা। তাই এলাকাবাসীর দাবি যেকোন সময় ব্রিজটি ভেঙ্গে পড়ে মর্মান্তিক দুর্ঘটনা ঘটতে পারে।

 

ফলে এলাকাবাসী দূর্ঘটনা এড়াতে ব্রিজটি ভেঙ্গে নতুন ব্রিজ নির্মাণ করতে হবে। এ প্রসঙ্গে গোদাগাড়ী পৌরসভার প্রকৌশলী শারওয়ার জাহান মুকুল বলেন ঝুঁকিপূর্ণ ওই ব্রিজটি সম্পর্কে রাজশাহী জেলা পরিষদকে লিখিতভাবে (রোববার ২১ নভেম্বর) জানানো হবে। #

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১